/

সহকর্মীকে পেটানোয় বরখাস্ত হলেন ঢাবি শিক্ষক

স্পেশাল করেসপন্ডেন্ট

প্রকাশিতঃ ৭:১১ পূর্বাহ্ণ | মার্চ ১৯, ২০১৮

সহকর্মীকে মারধর করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড .মেজবাহ-উল ইসলামকে দায়িত্ব থেকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে৷

অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

চেয়ারম্যান মেজবাহর বিরুদ্ধে অভিযোগ, তিনি তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক আনোয়ারুল ইসলামকে শারীরিকভাবে লাঞ্ছনা ও আঘাত করেছেন। এ নিয়ে গত ১৩ মার্চ মারধরের বিচার চেয়ে উপাচার্যের কাছে অভিযোগ করেন সহযোগী অধ্যাপক আনোয়ারুল । তার পরিপ্রেক্ষিতে রবিবার বিকেলে উপাচার্যের দপ্তর থেকে অধ্যাপক মেজবাহকে সাময়িকভাবে বরখাস্ত করেছে ঢাবি প্রশাসন।

উপাচার্য আখতারুজ্জামান বলেন, উনাকে আজই (রবিবার) অব্যাহতি দেওয়া হয়েছে। কলা অনুষদের ডিন আবু মো. দেলোয়ার হোসেনকে সাময়িকভাবে দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চেয়ে বিভাগের শিক্ষার্থীরা রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করেন।

স্মার্ট ক্যারিয়ার গড়তে join করুনঃ Job Study : Build your smart career

মানববন্ধনের আগে বিভাগের করিডোরে মুখে কালো কাপড় বেঁধে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করেন। পরে তারা ‘বিভাগের সকল কর্মকান্ড থেকে চেয়ারম্যানকে সাময়িক অব্যাহতি’ ও ‘ঘটনার সুষ্ঠু বিচারে তদন্ত কমিটি গঠন’ এর দাবি নিয়ে উপাচার্যের কাছে স্মারকলিপি দেন।