/

কোটা সংস্কার আন্দোলনের নেতা তারিক নিখোঁজ

স্পেশাল করেসপন্ডেন্ট

প্রকাশিতঃ ৮:৪৪ পূর্বাহ্ণ | জুলাই ১৬, ২০১৮

কোটা সংস্কার আন্দোলনের নেতা মো. তারিক রহমানকে শনিবার সন্ধ্যা থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পরিবারের দাবি, কোটা সংস্কার আন্দোলনে জড়িত থাকার জন্যই তাকে তুলে নেয়া হয়েছে।

তারিকের মা শাহানা বেগম জানান, গত শনিবার বিকাল তিনটার দিকে তারিকের সঙ্গে পরিবারের সদস্যদের সর্বশেষ কথা হয়। এরপর দুদিন ধরে ছেলের খোঁজ না পেয়ে রোববার রাতে শাহানা বেগম মতিঝিল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে যান। তবে ঘটনাস্থল ওই থানাধীন না হওয়ায় তার জিডি গ্রহণ করা হয়নি বলে জানান শাহানা বেগম।

তারিকের বন্ধুরা জানিয়েছেন, গত শনিবার সন্ধ্যা ৮টার দিকে তারিক ফকিরাপুলের একটি দোকানে কোটা সংস্কারের ব্যানার ও কিছু কাগজ প্রিন্ট করতে গিয়েছিলেন। এরপর থেকে তাকে পাওয়া যাচ্ছে না, তার মোবাইল ফোনটিও বন্ধ। তারিক রহমান কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। সেখান থেকে এমবিএ শেষ করে ঢাকায় এসে বিসিএস পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন।

গত জানুয়ারিতে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা আন্দোলনে শুরু থেকেই তারিক যুক্ত ছিলেন। তিনি কোটা আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্যতম যুগ্ম আহ্বায়ক। সূত: বিডি জার্নাল